রামপালে বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ জলিল পাঠাগারের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা 

 

মুনাওয়ার রনি, রামপাল (বাগেরহাট )প্রতিনিধিঃ বাগেরহাটের রামপালে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ জলিল পাঠাগারের আয়োজনে শিশু – কিশোরদের নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক এক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০৩ ডিসেম্বর) সকল ১০ টায় উপজেলার শ্রীফলতলাস্থ বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ জলিল লাইব্রেরী কক্ষে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ জলিল লাইব্রেরীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ সুলতান আহমেদ ও সাধারণ সম্পাদক এবং শেখ আঃ জলিলের তনয় শেখ সাদী প্রমুখ।

শেখ সাদী জানান, বিজয় দিবস উপলক্ষে পক্ষকালব্যাপী চিত্রাঙ্কন, রচনা, সংগীতসহ বিভিন্ন অনুষ্ঠানমালা হাতে নেয়া হয়েছে। ১৯৭১ সালের ১৩ ডিসেম্বর তার বাবা আ. জলিলের নেতৃত্বে রামপাল থানা ও মোংলা থানাকে হানাদার মুক্ত করা হয়েছিল। শত্রুমুক্ত রামপালের মানুষ বিজয় উল্লাস করেছিল। ওইদিন বৃহৎ পরিসরে কর্মসূচি পালন করবেন বলে জানান তিনি। এজন্যে তিনি সকলের সহযোগিতা কামনা করেন ।

উল্লেখ্য, ২০২১ সালের ২৭ ডিসেম্বর ইহকাল ত্যাগ করেন জাতির এই শ্রেষ্ঠ সন্তান যুদ্ধ কালীন কমান্ডার, রামপাল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপি বা সিলেক্ট করা যাবে না।