ঠাকুরগাঁওয়ে চার কলেজে পাস করেনি কেউ

 

 

 

 

 

 নিউজ ডেস্ক: ২০২৩ সালের সকল শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁওয়ে ্য শিক্ষা প্রতিষ্ঠনগুলির পাসের হার মোটামোটি ভালো থাকলেও জেলার ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের পাসের সংখ্যা শূন্য এবং চারটিতে পাস করেছে মাত্র একজন করে।

রোববার (২৬ নভেম্বর) বিকালে ঠাকুরগাঁও জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহীন আকতার একটি ফলাফলের তালিকা দেন। সেই তালিকায় দিনাজপুর বোর্ডের অধিনে অনুষ্ঠিত পরীক্ষার ফলাফলে দেখা যায় ঠাকুরগাঁওয়ের ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের এমন ফলাফল।

১ জনও পাস করেনি যেসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সেসব প্রতিষ্ঠান হচ্ছে-মোড়লহাট জনতা স্কুল এন্ড কলেজ, হাজীপুর কলেজ, কদমরসুল হাট স্কুল এন্ড কলেজ ও পীরগঞ্জ আদর্শ কলেজ।

১ জন করে পাস করেছে যেসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সেসব প্রতিষ্ঠান হলো- রতœাই বগুলাবাড়ী হাই স্কুল এন্ড কলেজ, বাশগাড়া আইডিয়াল কলেজ, ঠাকুরগাঁও নিউ মডেল স্কুল এন্ড কলেজ ও কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ।

এবারে ঠাকুরগাঁও জেলায় ৩৬ টি পরীক্ষা কেন্দ্রে মোট ১৪ হাজার ৭৯৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। ২০ টি কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থী ৮ হাজার ৯৫৬ জন, ০৫ টি কেন্দ্রে আলিম পরীক্ষার্থী ১ হাজার ৩৫ জন ও ১১ টি কেন্দ্রে ভোকেশনাল ও বিএম শাখায় ৪ হাজার ৮০৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

জানতে চাইলে সদর উপজেলার কদম রসুল হাট স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ আনোয়ার হোসেন বাবুল বলেন, ‘আমাদের কলেজ থেকে শুধু মানবিক বিভাগ থেকে মোট ৪ জন শিক্ষার্থী পরিক্ষা দিয়েছিল। কিন্তু তাদের মধ্যে কেউ পাস করতে পারেনি।,

পাস না করতে পারার বিষয়ে জানতে চাইলে তিনি আরও বলেন, ‘এদিকে গ্রামাঞ্চলের ছেলে মেয়ে গুলো তেমন কলেজে আসে না ও ক্লাশ করতে চায় না। শিক্ষকরা প্রতিদিন কলেজে আসলেও ক্লাশে তেমন ছাত্র-ছাত্রী আসতো না। আবার যারা আসতো তাদের মধ্যে শুধু মাত্র ৪ জন পরীক্ষা দিয়েছে। বাকি প্রায় আরও ৩০ জনের মতো শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ-ই করেনি।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহীন আকতার বলেন, ‘আমি ঠাকুরগাঁওয়ে যোগদান করেছি মাত্র কয়েকদিন হচ্ছে। তাই এ মুহুর্তে আমি তেমন কিছু বলতে পারছিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপি বা সিলেক্ট করা যাবে না।