বাগেরহাট -২ (সদর কচুয়া) আসনে জাকের পার্টি মনোনীত প্রার্থী খান আরিফুর রহমান

বাগেরহাট -২ আসনে জাকের পার্টি মনোনীত প্রার্থী খান আরিফুর রহমান

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিন’শ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা দিয়েছে জাকের পার্টি। তারই ধারাবাহিকতায় বাগেরহাট- ২ (সদর কচুয়া) আসনে প্রার্থী হিসেবে নাম ঘোষণা করেছেন জাকের পার্টি বাগেরহাট জেলা শাখার সভাপতি তরুণ রাজনীতিবিদ খান আরিফুর রহমানের। রবিবার রাতে পার্টির চেয়ারম্যান মোস্তফা আমির ফয়সাল স্বাক্ষরিত দলীয় প্যাডে তিনি এ ঘোষণা দেন।

পার্টির কয়েকজন নেতার সাথে কথা বলে জানাগেছে, অনেক আগে থেকেই নির্বাচনের প্রস্তুতি নিয়ে রেখেছেন জাকের পার্টি। নির্বাচন উপলক্ষে বাগেরহাট সদর ও কচুয়া উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে সিরিজ বৈঠক করেছে দলটি। পার্টিকে সুসংগঠিত করার লক্ষ্যে প্রত্যেকটি ইউনিয়নে কাউন্সিলরের মাধ্যমে কমিটি গঠন করা হয়েছে। এ আসনের প্রত্যেকটা নেতাকর্মী নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছে।

জাকের পার্টির মনোনয়ন প্রাপ্ত খান আরিফুর রহমান ১৯৭৭ সালের ১০ ডিসেম্বর বাগেরহাট জেলা সদরের যাত্রাপুর ইউনিয়নের যাত্রাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম খান আবু সাঈদ। তিনি পেশায় একজন ব্যবসায়ী। বরিশাল বিএম কলেজ থেকে তিনি রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০৮ সালে তিনি ঢাকার একটি বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা প্রশাসনে অর্জন করেন এমবিএ ডিগ্রী।

১৯৯৫ সাল থেকে তিনি জাকের পার্টির রাজনীতির সাথে জড়িত হন। তিনি কেন্দ্রীয় ছাত্র ফ্রন্টের দায়িত্ব পালন করেছেন। জাকের পার্টি বাগেরহাট জেলার শাখার সভাপতির দায়িত্ব পালন করার পাশাপাশি তিনি খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি এই আসন থেকে প্রার্থী হয়েছিলেন। বর্তমানে এই নির্বাচনী এলাকায় সকল শ্রেণী ও পেশার মানুষ পাশে থাকায় গোলাপ ফুল প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানান এই তরুণ রাজনীতিবিদ খান আরিফুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপি বা সিলেক্ট করা যাবে না।