বাগেরহাট-৩ ফের নৌকার মাঝি হাবিবুন নাহার

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসন থেকে চতুর্থ বারের মতো খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও খুলনা মহনগর আ’লীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আ: খালেক এর পত্নী বর্তমান সংসদ সদস্য ও উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার কে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বেগম হাবিবুন নাহার সংসদ সদস্য নির্বাচিত হন।

রোববার (২৬ নভেম্বর) বিকেলের দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার এ প্রার্থীর নাম ঘোষণা করেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বেগম হাবিবুন নাহার বাংলাদেশ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র তুলেছিলেন অনেকেই। এরপর থেকেই কে হচ্ছেন নৌকার মাঝি এনিয়ে চায়ের টেবিল থেকে অফিস পাড়া সর্বত্র আলোচনা ঝড় উঠে। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বেগম হাবিবুন নাহার-তেই আস্থা রাখে দেশের প্রাচীন রাজনৈতিক সংগঠন আওয়ামীলীগ।

এদিকে টানা চতুর্থবারের মতো বেগম হাবিবুন নাহার আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, বাগেরহাট ৩ আসনে ২ লাখ ৫৪ হাজার ৭০৬ জন ভোটার রয়েছে। এরমধ্যে ১ লাখ ২৭ হাজার ৯১ জন পুরুষ এবং ১লাখ ২৭ হাজার ৬১৩ জন নারী ভোটার রয়েছে ।

উল্লেখ্য, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের ৩০০ টি সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে ৩ হাজার ৩৬২ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এর মধ্য দুইটি আসন কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ বাদে বাকি ২৯৮ টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপি বা সিলেক্ট করা যাবে না।